বৃহস্পতিবার, ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
১৩ই আগস্ট, ২০২০ ইং
২২শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

সাড়ে ৩ ঘণ্টা পর বাংলাদেশ ব্যাংকের কার্যক্রম স্বাভাবিক

দেশটুডে২৪ নিউজ: বিদ্যুৎ না থাকায় বৃহস্পতিবার প্রায় সাড়ে তিন ঘণ্টা ব্যাহত হয়েছে বাংলাদেশ ব্যাংকের কার্যক্রম। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিদ্যুৎ ছিল না ৩০ তলা ভবনের এই কেন্দ্রীয় ব্যাংকে।

বিদ্যুৎ না থাকায় কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে অন্যান্য ব্যাংকগুলোর দৈনন্দিন কার্যক্রম ব্যাহত হয়ে পড়েছিল। লিফট বন্ধ থাকায় কর্মকর্তা-কর্মচারীরাও ৩০ তলা ভবনে উঠতে পারেননি। কেউ-কেউ পায়ে হেঁটে ওপরে গেলেও বিদ্যুৎ না থাকায় কাজ করতে পারেন নি। তবে বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন প্ল্যাটফর্ম ব্যবহার করে যেসব লেনদেন হয় বিকল্প ব্যবস্থায় সেসব চালু ছিল।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা যায়, ৩০ তলা ভবনের স্যুয়ারেজ লাইনের ত্রুটি থেকে বিদ্যুৎ লাইনে পানি পড়ে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বৃহস্পতিবার ভোর ৬ টার দিকে বিষয়টি বুঝতে পারেন দায়িত্বরত সিকিউরিটি গার্ডরা। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানোর পর সমাধানের কাজ শুরু হয়।

বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র ও মহাব্যবস্থাপক আবুল কালাম আজাদ বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সংযোগে ত্রুটি দেখা দিয়েছিল। এখন সব ঠিক হয়ে গেছে। সব কার্যক্রম স্বাভাবিক আছে।

উল্লেখ্য, দেশের ব্যাংকগুলোর নিয়ন্ত্রক সংস্থা হিসেবে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে প্রতিদিনই অন্যান্য ব্যাংকগুলোর নানা কাজ থাকে। এসব কাজের বেশিরভাগই সম্পন্ন হয় এই ৩০ তলা ভবন থেকে।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
২০,৮৩৫,৫৬৯
সুস্থ
১৩,৭২৮,৯১৬
মৃত্যু
৭৪৭,৮৫৬

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১