মঙ্গলবার, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
২রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
ads

মুশফিককে ক্রিকেটের পরিপূর্ণ প্যাকেজ বললেন কোচ ফস্টার

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আজ নিজের রেকর্ড নিজেই ভেঙেছেন মুশফিকুর রহীম। দলকে এনে দিয়েছেন দারুণ এক জয়। ৫১ বলে ৯৬ রানের ইনিংস খেলার পথে ৯টা চার ও ৪টা ছক্কা হাঁকিয়েছেন মুশি। তাছাড়া মাঠের প্রতিটা জায়গা দিয়ে বল পাঠিয়ে রান তুলেছেন খুলনার অধিনায়ক। রাজশাহীকে ৫ উইকেটে হারানোর দিনে মুশফিকের ব্যাটিং দেখে অভিভূত হয়েছেন কোচ জেমস ফস্টার। এমন ম্যাচ দেখার পর তাকে ক্রিকেটের পরিপূর্ণ প্যাকেজ বলেছেন তিনি।

বিপিএলের সপ্তম আসরে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংটি এখন মুশফিকের দখলে। আজ (মঙ্গলবার) রাজশাহী রয়্যালসের বিপক্ষে খেলেছেন ৯৬ রানের ঝড়ো ইনিংস। এর ফলে তার দল খুলনা জিতেছে ৫ উইকেটে। যেখানে খুলনার করা ১৯২ রানও দলীয় সর্বোচ্চ। এমন এক ম্যাচ জয়ের পর বেশ আত্মতৃপ্ত ফস্টার। প্রিয় শীর্ষ মুশফিককে ভাসিয়েছেন প্রশংসা বন্যায়।

ম্যাচ শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ফস্টার বলেন, ‘মুশফিক খুবই উঁচু মানের খেলোয়াড়। সে কন্ডিশন ও পরিস্থিতি বুঝে যা দরকার তাই করেছে। সে ৩৬০ ডিগ্রি খেলোয়াড়। গত কয়েক বছর তার বিপক্ষে খেলেছিলাম যখন আমি খুলনা টাইটান্সের সঙ্গে ছিলাম। তার বিপক্ষে বোলিং করা খুবই কঠিন। সে খুব শক্তিশালীও। খেলোয়াড় হিসাবে সে পরিপূর্ণ প্যাকেজ।’

৯৬ রানের ইনিংসটি খেলার পথে ৯টা চার ও ৪টা ছক্কা হাঁকিয়েছেন মুশফিক। যেখানে ডি ভিলিয়ার্সের মতো ইম্প্রোভাইজিং স্ট্রোক খেলে মাঠের চার পাশ দিয়েই রান নিয়েছেন তিনি। প্রিয় শটস স্লগ সুইপ এর সাথে খেলেছেন চোখ ধাঁধানো স্কুপ। এই কারণেই তাকে ৩৬০ ডিগ্রি বিশেষণে বিশেষায়িত করলেন ফস্টার।

তিনি আরো জানান, ‘মুশফিক ৩৬০ ডিগ্রি খেলোয়াড়। সে মাঠের চার পাশে মারতে পারে। এ ধরণের ক্রিকেটারকে বল করা খুব কঠিন। আপনি জানেন কিছু ক্রিকেটার আছে যারা মিডউইকেটে খুব শক্তিশালী কিংবা মিডঅফে। কিন্তু মুশি উইকেটের পেছনেও মারতে পারে। আবার সামনেও পারে। এসব ভাগ্যের কারণে আসে না। এটা এসেছে অনেক অনুশীলন ও পরিশ্রমের কারণে।’

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪০,৬৬১,০০৫
সুস্থ
৩০,৩৬২,৪০২
মৃত্যু
১,১২৩,১৮০

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১