সোমবার, ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
১০ই আগস্ট, ২০২০ ইং
১৮ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

মুক্তিযুদ্ধ মঞ্চের সাথে ছাত্রলীগের সম্পৃক্ততা নেই: জয়

নিজস্ব প্রতিবেদক: মুক্তিযুদ্ধ মঞ্চের সাথে বাংলাদেশ ছাত্রলীগের কোন সম্পৃক্ততা নেই বলে দাবি করেছেন বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়। ‘মুক্তিযুদ্ধ মঞ্চের সাথে ছাত্রলীগের সম্পৃক্ততা’ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

জয় আরও বলেন, তাদের কার্যক্রম তারা চালাচ্ছে। আমরা এ বিষয়ে কিছু জানি না।তাদের সাংগঠনিক কার্যক্রমের সাথে আমাদের কোন মিল নেই। তাদের সাংগঠনিক কার্যক্রম তারা চালাচ্ছে আমাদের কার্যক্রম আমরা চালাচ্ছি। মুক্তিযুদ্ধ মঞ্চ ও বাংলাদেশ ছাত্রলীগ দুটোই আলাদা সংগঠন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি ছাত্রের অধিকার আছে তাদের স্বাধীনতা অনুযায়ী কাজ করা। সুতরাং মুক্তিযুদ্ধ মঞ্চ একটি আলাদা সংগঠন। তাদের সাথে বাংলাদেশ ছাত্রলীগকে মেলানো যাবে না।

এদিকে মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুলও ছাত্রলীগের সাথে মুক্তিযুদ্ধ মঞ্চের সম্পৃক্ততা অস্বীকার করেছেন। মুক্তিযুদ্ধ মঞ্চের সাথে বাংলাদেশ ছাত্রলীগের কোন সম্পৃক্ততা নেই। আমরা এক সময় ছাত্রলীগ করতাম। ছাত্রলীগ ছেড়ে এসে মুক্তিযুদ্ধ মঞ্চ করছি। যারা আমাদের কার্যক্রমে খুশি, যারা আমাদের সাথে কাজ করতে চায় তারা আমাদের সাথে সম্পৃক্ত হচ্ছে। এদের মধ্যে অনেকে আছে ছাত্রলীগ করত বা ছাত্রলীগ করে। আমরা বিশ্বাস করি, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ তিনটি বিষয় একই।যারা বঙ্গবন্ধুকে মানে না,তারা যদি বলে আমরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, আমি এটা বিশ্বাস করি না। যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না, আমরা তাদের আমাদের সংগঠনে সম্পৃক্ত করছি না।

উল্লেখ্য, গত শনিবার (১৪ ই ডিসেম্বর) ডাকসুর ভিপি নূরুল হক নূর ছাত্রলীগের কিছু উচ্ছৃঙ্খল ছেলে মূলত এই সংগঠন করছে। ছাত্রলীগ তাদের উদ্দেশ্য হাসিলের জন্যই এ সংগঠন ব্যাবহার করছে। ছাত্রলীগের বাহিরে কেউ এই সংগঠন করে না। এরা বিভিন্ন ব্যাক্তি-প্রতিষ্ঠানের কাছ থেকে টাকা-পয়সা আনে,অপকর্ম করে। ছাত্রলীগের নাম যেন না আসে সেজন্য এদের দিয়ে ছাত্রলীগ কাজ গুলো করাচ্ছে।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
২০,০০৭,৮০৪
সুস্থ
১২,৮৮৬,৪৯১
মৃত্যু
৭৩৩,৩২৯

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১