বুধবার, ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
৫ই আগস্ট, ২০২০ ইং
১৪ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

বিতর্কিত ৩২ ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

দেশটুডে২৪ নিউজ: বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির বিতর্কিত ২১ জনসহ ৩২ জন নেতার নাম প্রকাশ করে তাদের পদ শূন্য ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ১১ জনকে নিজ আবেদনের প্রেক্ষিতে তাদের পদ থেকে অব্যাহতি ও পদ শূন্য ঘোষণা করা হয়।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রাত ১১টায় বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত দুটি আলাদা প্রেস বিজ্ঞপ্তিতে বিতর্কিত নেতাদের নামসহ তালিকা প্রকাশ করা হয়েছে।

প্রথম তালিকায় ১১ জনের নাম রয়েছে যারা নিজেরা ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেছেন। তারা হলেন- কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এস. এম তৌফিকুল হাসান সাগর, আমিনুল ইসলাম বুলবুল, বি এম শাহরীয়ার হাসান, হাফিজুর রহমান, এস এম হাসান আতিক, স্বাস্থ্য সম্পাদক শাহরিয়ার ফেরদৌস; উপ-স্বাস্থ্য সম্পাদক রাতুল শিকদার ও শাফিউল সজিব; উপ-প্রচার সম্পাদক সিজার আরেফিন শাওন, উপ-পাঠাগার সম্পাদক রুশী চৌধুরী এবং সহ-সম্পাদক আঞ্জুমানারা অনু।

অন্য তালিকায় ২১ জনের নাম রয়েছে যাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় তাদের ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

তারা হলেন, সহ-সভাপতি তানজিল ভূঁইয়া তানভির, আরেফিন সিদ্দিক সুজন, আতিকুর রহমান খান, বরকত হোসেন হাওলাদার, শাহরিয়ার কবির বিদ্যুৎ, সাদিক খান, সোহানী হাসান তিথী, মুনমুন নাহার বৈশাখী, আবু সাঈদ (সাস্ট) রুহুল আমিন, রাকিব উনি, সোহেল রানা, ইসমাইল হোসেন তপু; দপ্তর সম্পাদক আহসান হাবীব; উপ-দপ্তর সম্পাদক মমিন শাহরিয়ার ও মাহমুদ আব্দুল্লাহ বিন মুন্সী; ধর্ম সম্পাদক তাজ উদ্দীন, উপ-সাংস্কৃতিক সম্পাদক বি. এম, লিপি আক্তার ও আফরিন লাবনী এবং সহ-সম্পাদক সামিয়া সরকার ও রনি চৌধুরী।

এ বিষয়ে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় জাগো নিউজকে বলেন, ‘আমরা অনেক যাচাই-বাছাইয়ের পর এই তালিকা প্রকাশ করেছি। দুটি তালিকা প্রকাশ করা হয়েছে। এর মধ্যে একটি তালিকায় তাদের নাম রয়েছে যারা নিজেরা বিবাহ, বয়সোত্তীর্ণ বা চাকরিজীবী হওয়ায় স্বেচ্ছায় ছাত্রলীগ থেকে অব্যাহতি চেয়েছে; আর অন্য তালিকায় তাদের নাম রয়েছে যাদের বিরুদ্ধে বিবাহ, বয়সোত্তীর্ণ বা চাকরিজীবী হওয়ার অভিযোগ রয়েছে।তিনি আরও বলেন, ৩২ জনের শূন্য পদে যোগ্যতার ভিত্তিতে পদায়ন করা হবে। দ্রুত সময়ের মধ্যে আমরা বিজ্ঞপ্তির মাধ্যমে তা জানিয়ে দেয়া হবে।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৮,৬৯৯,৪৩২
সুস্থ
১১,৯১৪,৭৮৮
মৃত্যু
৭০৪,৩২৪

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১