শনিবার, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
৮ই আগস্ট, ২০২০ ইং
১৭ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

বার্সেলোনার বড় জয়, মেসির ৫০

দেশটুডে২৪ নিউজ: এল ক্লাসিকোতে ঘরের মাঠে রিয়ালের বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল বার্সেলোনা। পরের ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে তারা। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে শনিবার রাতে তারা আলাভেজকে হারিয়েছে ৪-১ গোলের ব্যবধানে। এমন জয়ে একটি গোল করেছেন লিওনেল মেসি। যা চলতি পঞ্জিকাবর্ষে তার ৫০তম গোল। এ নিয়ে টানা ষষ্ঠ বছরের

মতো ৫০ গোলের মাইলফলক ছুঁলেন। গোল পেয়েছেন অ্যান্তোনিও গ্রিজমান, আর্তুরো ভিদাল ও লুইস সুয়ারেজও।

এই জয়ের ফলে রিয়ালের উপর চাপ বাড়িয়েছে কাতালানরা। ১৮ ম্যাচ থেকে ৩৯ পয়েন্ট ও +২৬ গোল গড় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে বার্সা। ১৭ ম্যাচ থেকে ৩৬ পয়েন্ট ও +২১ গোল গড় নিয়ে রিয়াল রয়েছে দ্বিতীয় স্থানে। রোববার অ্যাথলেটিক বিলবাও এর মুখোমুখি হবে রামোস-বেনজেমারা।

শনিবার রাতে ঘরের মাঠে আলাভেজের বিপক্ষে এগিয়ে যেতে বেশি সময় নেয়নি বার্সা। ১৪ মিনিটের মাথায় গ্রিজমান গোল করে এগিয়ে নেন দলকে। যা ছিল স্প্যানিশ ফুটবলারের সপ্তম লিগ গোল। প্রথমার্ধে সিংহভাগ বলের দখল বার্সার কাছেই ছিল। এ সময় আলাভেজ যেমন বলের দখল খুব বেশি নিতে পারেনি, তেমনি অন টার্গেটে একটিও শট নিতে পারেনি। ম্যাচের ৪৫ মিনিটে চিলিয়ান তারকা আর্তুরো ভিদাল গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।

বিরতির পর ফিরে এসে ৫৬ মিনিটে একটি গোল শোধ দেয় আলাভেজ। এ সময় পেরে পোন্স গোল করে ম্যাচ ফেরার ইঙ্গিত দেন। কিন্তু ৬৯ মিনিটে লিওনেল মেসি দৃষ্টনন্দন একটি গোল করে ব্যবধান ৩-১ করে ফেলেন। আর ৭৫ মিনিটে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি তথা ভিএআর এর সহায়তায় বার্সা পেনাল্টি পায়। পেনাল্টি থেকে সুয়ারেজ গোল করে ৪-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৯,৬৮৭,৩৫৫
সুস্থ
১২,৬৩৪,৫৮৩
মৃত্যু
৭২৬,৭৮৬

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১