বুধবার, ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
৫ই আগস্ট, ২০২০ ইং
১৪ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

ধনীরা জাকাত দিলে মুসলমানরা গরিব থাকত না: এরদোগান

দেশটুডে২৪ নিউজ: বিশ্বব্যাপী যেসব দুস্থ মুসলিম কঠিন দরিদ্রতার মধ্য দিয়ে দিনাতিপাত করছেন, তাদের সহায়তা করার জন্য মুসলিম দেশগুলোকে একসঙ্গে কাজ করার আহŸান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েপ এরদোগান। তিনি বলেন, ধনী মুসলিমরা ঠিকমতো জাকাত দিলে সমাজে আর কেউ দরিদ্র থাকত না। তুরস্কের সাবেক রাজধানী ইস্তাম্বুলে ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) দুদিনব্যাপী (৮-৯ ডিসেম্বার) বিনিয়োগবিষয়ক সম্মেলনে রোববার এ আহŸান জানান এরদোগান।

খবর আনাদোলুর। তিনি বলেন, মুসলিম দেশগুলোর ২১ শতাংশ অর্থাৎ ৩৫ কোটি মুসলমান ভাই ও বোন দরিদ্রসীমার নিচে বসবাস করছেন। এরদোগান বলেন, ধনী মুসলিমরা গরিবদের চেয়ে ২০০ গুণ বেশি সম্পদশালী। তারা যদি শরিয়া মতো জাকাত দিত তা হলে মুসলিমদের কেউ গরিব থাকত না। এ ব্যাপারে তিনি ওআইসিকে ধনী মুসলিম রাষ্ট্রগুলোর সহায়তায় একটি হতবিল গঠনের পরামর্শ দেন।

অপরদিকে, পারমাণবিক বিজ্ঞান গবেষণায় তুরস্ক-ইউক্রেন উভয় দেশের শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীরা এক সঙ্গে কাজ করবে। খবর তুর্কি গণমাধ্যম ইয়েনি শাফাকের। পারমাণবিক তথ্যপ্রযুক্তি ও রেডিয়েশন নিয়ে আঙ্কারা ইউনিভার্সিটি ইন্সটিটিউট অব নিউক্লিয়ার সায়েন্স ও ইউক্রেনের স্টেট নিউক্লিয়ার রেগুলেটরি কমিটি অব ইউক্রেনের (এসএসটিসি এনআরএস) শিক্ষার্থীরা যৌথ অধ্যয়ন ও প্রশিক্ষণ নেবে। আনাদোলু, ইয়ানি শাফাক।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৮,৭০২,৭৩৭
সুস্থ
১১,৯১৭,২৪৭
মৃত্যু
৭০৪,৩৬৫

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১