বুধবার, ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
৫ই আগস্ট, ২০২০ ইং
১৪ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

ড্রাগ আর ফেসবুকে পার্থক্য নেই

দেশটুডে২৪ নিউজ: ড্রাগ আর ফেসবুকের মধ্যে পার্থক্য নেই উল্লেখ করে বিশিষ্ট শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, ‘গবেষণায় দেখা গেছে নির্দিষ্ট সময় অন্তর মাদক নিতে না পারলে মাদকসেবীদের যে অবস্থা হয়, ফেসবুক ব্যবহারে আমাদের মধ্যে একই আচরণ লক্ষ্য করা যায়।’ এ অবস্থায় তিনি কোমলমতি বাচ্চা ও তরুণদের হাতে স্মার্টফোন না দিয়ে বই তুলে দেওয়ার আহ্বান জানান।

তিনি গতকাল খুলনা বিভাগীয় বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। তিনি আরও বলেন, স্মার্টফোনের ছোট্ট একটাপর্দায় আমাদের পৃথিবীটা সীমাবদ্ধ হয়ে গেছে। আমরা অবশ্যই প্রযুক্তির ব্যবহার করব, তবে প্রযুক্তি যেন আমাদের ব্যবহার করতে না পারে। খুলনা সার্কিট হাউস মাঠে জাতীয় গ্রন্থকেন্দ্রের উদ্যোগে ও খুলনা জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এ বইমেলা চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার। জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে এ সময় আরও বক্তৃতা করেন জাতীয় গ্রন্থ কেন্দ্রের পরিচালক মিনার মনসুর, অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম মাঈন উদ্দিন হাসান আলমগীর কবির ও মো. সাহেব আলী।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৮,৭০২,৭৩৬
সুস্থ
১১,৯১৭,২৪৭
মৃত্যু
৭০৪,৩৬৫

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১