সোমবার, ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
১০ই আগস্ট, ২০২০ ইং
১৯শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

জ্বালানি তেল বিক্রিতে কমিশন বাড়ানোর সিদ্ধান্ত

দেশটুডে২৪ নিউজ: পেট্রল পাম্প ও ট্যাঙ্কলরি মালিক-শ্রমিকদের দীর্ঘদিনের দাবি ছিল জ্বালানি তেল বিক্রি ও পরিবহণে কমিশন বাড়ানো। এটিসহ মোট ১৫ দফা দাবি ছিল তাদের। দাবি আদায়ে আন্দোলনও করে আসছিলেন তারা। দাবিগুলোর মধ্যে জ্বালানি তেল বিক্রি ও পরিবহণে কমিশন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আর বাকি দাবিগুলোর বিষয়ে উচ্চপর্যায়ের কমিটি গঠনের ঘোষণা দেয়া হয়েছে।

পেট্রলের কমিশন লিটারপ্রতি তিন টাকা ৩৬ পয়সা থেকে ১৬ শতাংশ বাড়িয়ে তিন টাকা ৯০ পয়সা করা হয়েছে। যদিও পাম্প মালিকদের দাবি ছিল ৭ দশমিক ৫ শতাংশ বাড়ানোর। ট্যাঙ্কলরির ভাড়া ৪০ কিলোমিটারের ওপরে কিলোপ্রতি \হদুই টাকা ২২ পয়সা থেকে বাড়িয়ে তিন টাকা ২৫ পয়সা করা হয়েছে। এখন সেটি গেজেট আকারে প্রকাশের অপেক্ষায় রয়েছে বলে জানা গেছে। রোববার পেট্রল পাম্প ও ট্যাঙ্কলরি মালিক শ্রমিক ঐক্য পরিষদের সঙ্গে জ্বালানি বিভাগের এক বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠক থেকেই এসব সিদ্ধান্ত এসেছে।

বৈঠকে সভাপতিত্ব করেন বিদু্যৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বাকি দাবিগুলোর বিষয়ে বৈঠকের সিদ্ধান্ত হলো- জ্বালানি বিভাগ, বিপিসি, বিতরণ কোম্পানি, স্বরাষ্ট্র, পরিবেশসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং পেট্রল পাম্প মালিকদের প্রতিনিধিদের নিয়ে একটি কমিটি করা হবে। তারা আগামী ৩১ জানুয়ারির মধ্যে সমঝোতা করে জ্বালানি বিভাগকে অবহিত করবে। ততোদিন পর্যন্ত ঐক্য পরিষদ কোনো ধর্মঘটে যাবে না।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
২০,০০৯,২৭০
সুস্থ
১২,৮৮৭,২১৯
মৃত্যু
৭৩৩,৩৬৪

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১