শুক্রবার, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১১ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
ads

‘জনপ্রিয় ও গ্রহণযোগ্য প্রার্থীকে মনোনয়ন দেবে আ.লীগ’

দেশটুডে২৪ নিউজ: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে দলীয় সমর্থন দেয়ার ক্ষেত্রে জনপ্রিয়, গ্রহণযোগ্য এবং স্বচ্ছ ভাবমূর্তির বিষয়টি বিবেচনায় নেয়া হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘শনিবার সন্ধ্যা ৬ টায় গণভবেনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা হবে জননেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে। সেখানে দুই সিটির মেয়র ও ১৭২ জন কাউন্সিলরকে মনোনয়ন দেয়ার বিষয়ে সিদ্ধান্ত হবে।’

‘আমরা সিদ্ধান্ত নিয়েছি, যারা বিতর্কিত কর্মকাণ্ডের জন্য বিতর্কিত, আমরা এমন কাউকে মনোনয়ন দেবো না। বিতর্কের উর্ধ্বে যারা আছে, যাদের কোনো অপকর্মের রেকর্ড নেই, তাদের আমরা চয়েস করবো। অ্যাকসেপ্টেবল অ্যান্ড পপুলার ক্যান্ডিডেট অর্থাৎ জনগণের কাছে জনপ্রিয় ও গ্রহনযোগ্য-এই ধরনের প্রার্থী মনোনয়ন দেয়ার জন্য আমাদের বোর্ড বসবে এবং সর্বাত্মকভাবে আমাদের নেত্রীরও মাউন্ড সেট, ক্লিন ইমেজের প্রার্থীকে মনোনয়ন দেয়া’, বলেন কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, বৃহস্পতিবার পর্যন্ত ঢাকা উত্তর সিটি করপোরেশনের জন্য মেয়র পদে ৯ জন এবং কাউন্সিলর পদে ৪৭৩ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। অন্যদিকে দক্ষিণে মেয়র পদে ৭ জন এবং কাউন্সিলর ৩৩৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

শুক্রবার উত্তরে কাউন্সিলর পদে ৭০ জন এবং দক্ষিণে কাউন্সিলর পদে ৭২ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘আজ সারা দিন সময় থাকবে মনোনয়ন ফরম সংগ্রহ করার এবং জমা দেয়ার। আজই শেষ দিন।’

নতুন কমিটিতে নারী-পুরুষ মিলিয়ে মোট ১৫ জন নতুন মুখ স্থান পেয়েছে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের নব নির্বাচিত কমিটির সদস্যরা শনিবার সকাল ৯টায় দলের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ধানমণ্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করবেন।’

এছাড়া জাতীয় কেন্দ্রীয় নির্বাহী কমিটি ও উপদেষ্টা কমিটির যৌথসভা নির্ধারিত তারিখ অনুযায়ী ৩ জানুয়ারি টুঙ্গীপাড়ায় জাতির পিতার সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পন করবে এবং মিলাদ মাহফিল হবে। সেখানে জননেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রথম বৈঠক অনুষ্ঠিত হবে। সকাল ৭টায় বাস যোগে নেতৃবৃন্দ টুঙ্গীপাড়ার উদ্দেশ্যে মিডিয়া সেন্টার থেকে রওনা দেবেন বলেও জানান ওবায়দুল কাদের।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬১,৩৭৪,৩৯৪
সুস্থ
৪২,৪৪৮,০১৫
মৃত্যু
১,৪৩৮,৯৫৫

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১