বুধবার, ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
৫ই আগস্ট, ২০২০ ইং
১৪ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

প্রেমে পরেছেন বুঝবেন কিভাবে?

কাজী খলিলুর রহমান: প্রেমে পরা নিয়ে নানা কথা রয়েছেন। যেমন: যদি কোনো প্রেমিকার চুলের ক্লিপ হঠাৎ করে কোনও কারণ ছাড়াই চুল থেকে খুলে পড়ে যায়, তাহলে নাকি বোঝায় অল্প দিনের মধ্যেই তার প্রেমে ভেঙে যাচ্ছে। যদি এটি শুধু পাশ্চাত্য লক্ষণশাস্ত্র অনুসারে ইউরোপের মানুষজনের মধ্যে বিভিন্ন রকম বিশ্বাস চালু আছে।

পরীক্ষায় দেখা গিয়েছে, এই বিশ্বাসগুলি পৃথিবীর সব দেশেই কমবেশি মানা হয়। এক কথায় বলতে গেলে প্রাসঙ্গিক হয়ে ওঠে। প্রেমে পরার লক্ষণ নিয়ে মুরুব্বিরা বিভিন্ন মতামত দিয়েছেন।

 ‍কিছু মতামত: 

প্রথমত, যদি শরীরের ডানদিক কোনও কারণে কেঁপে ওঠে, তাহলে বুঝে নিও তোমার ভালবাসার জন তোমার কথাই ভাবছে।

দ্বিতীয়ত, পূর্ণিমা তিথি শুরু হবার রাত থেকে সপ্তম দিনে যদি দুই জনের প্রথম দেখা হয়ে থাকে, তা হলে এটা অতি শুভ প্রেমের বন্ধন বোঝায়।

তৃতীয়ত, একটা মোমবাতি প্রেমিক বা প্রেমিকার বাড়ির দরজার সামনে জ্বালিয়ে প্রেমের ভবিষৎ জেনে নিতে পারো। যদি দেখা যায় মোমবাতির জ্বলন্ত শিখাটা তোমার দিকে আসছে বা তোমার বাড়ির দিকে আসছে, তাহলে বুঝে নেবে  প্রেমিক বা প্রেমিকাকে বিশ্বাস করা যায়, সে একজন বিশ্বস্ত মানুষ।

চতুর্থত, যদি কেউ জোনাকি ধরে মেরে ফেলে, তবে খুব শীঘ্রই চিরদিনের জন্যে তাদের প্রেমে বিচ্ছেদ ঘটবে।

পঞ্চমত, যদি প্রেমিক অথবা প্রেমিকার মধ্যে কেউ একজন অপরজনকে রুমাল উপহার হিসেবে দেয়, তাহলে নিশ্চিত তাদের মধ্যে ঝগড়া হয়ে প্রেমের বিচ্ছেদ ঘটবে। এমনটা জানান প্রেমিকারা।

ষষ্ঠত, ভাঙা ডিমের স্বপ্ন দেখলে বোঝায় তার প্রেমিক বা প্রেমিকার সঙ্গে অল্প দিনের মধ্যে ঝগড়া হবে।

সপ্তমত, কোনও প্রেমিকা তার চিরুনি যদি ভুলক্রমে তার প্রেমিককে বহন করতে দিয়ে থাকে, তা হলে প্রেমিকা নিশ্চিত থাকতে পারে তার প্রেমিককে সে চিরদিনের জন্য হারাবে।

অষ্টমত, প্রেম করতে করতে কেউ যদি  সুগন্ধী  গাছের লতা ভুল করে ছিঁড়ে ফেলে, এতে বোঝায় তারা তাদের প্রেমে দুর্ভাগ্য ডেকে আনবে।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৮,৭০২,৭৩৬
সুস্থ
১১,৯১৭,২৪৭
মৃত্যু
৭০৪,৩৬৫

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১