মঙ্গলবার, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
৪ঠা আগস্ট, ২০২০ ইং
১৩ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

এত নেতা কোথায় ছিল সেদিন, বঙ্গবন্ধুর লাশ পড়ে থাকল: প্রধানমন্ত্রী

দেশটুডে২৪ নিউজ: পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হওয়ার সময় দলীয় নেতাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেছেন, বঙ্গবন্ধুর লাশ পড়ে থাকল ৩২ নম্বরে! কেন? সেই উত্তর আমি এখনও পাইনি। এত বড় সংগঠন, এত নেতা কোথায় ছিল? মাঝে-মধ্যে আমার এটা জানতে ইচ্ছে করে।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় বঙ্গবন্ধু কন্যা এ প্রশ্ন তুলেন।

১৫ আগস্ট বিদেশে থাকায় সেদিনের হত্যাকাণ্ড থেকে ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘এত বড় একটা ঘটনা, বাংলাদেশের কোনো লোক কি জানতে পারল না? কেউ কোনো পদক্ষেপ নিল না!’

প্রধানমন্ত্রী বলেন, ‘কেউ সাহসে ভর দিয়ে সেদিন কি এগিয়ে আসতে পারল না? বাংলার সাধারণ মানুষ তো বঙ্গবন্ধু মুজিবের সঙ্গে ছিল। হয়তো এই ব্যর্থতার খেসারত দিতে হয়েছে এই জাতিকে।’

তিনি বলেন, আমাদের দুর্ভাগ্য- একটা যুদ্ধবিধ্বস্ত দেশকে যখন বঙ্গবন্ধু গড়ে তুলছিলেন, ঠিক সেই মুহূর্তে তাকে নির্মমভাবে হত্যা করা হল। শুধু তাকে একা নয়, আমাদের পরিবারের সব সদস্যসহ আত্মীয়, পরিবার-পরিজনকে হত্যা করা হল।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৮,৪৫৬,৬৮২
সুস্থ
১১,৬৯০,৬৭২
মৃত্যু
৬৯৭,৭০০

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১