সোমবার, ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
১০ই আগস্ট, ২০২০ ইং
১৮ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

ইতিহাসে আমিই প্রথম অপরাধ না করেও অভিশংসিত হলাম: ট্রাম্প

দেশটুডে২৪ নিউজ: প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অভিসংশন করতে রায় দিয়েছে যুুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদ। বুধবার বেশ কয়েক ঘণ্টা তর্ক-বিতর্কের পর এই সিদ্ধান্তে পৌঁছায় প্রতিনিধি পরিষদ। এদিকে এর পরপরই বিষয়টি নিয়ে মন্তব্য করেন ট্রাম্প।

তিনি বলেছেন, ‘ইতিহাসে আমিই প্রথম ব্যক্তি যে কোনও অপরাধ না করেই অভিশংসিত হলো। রিচার্ড নিক্সনের সময়টাকে আমি অন্ধকার যুগ মনে করি। তবে আমি দারুণ সময় কাটাচ্ছি।’মিশিগানে চলা এক সভায় ট্রাম্প অভিযোগ করেন, ডেমোক্রেটরা অভিশংসন প্রক্রিয়াকে ‘সস্তা’ বানিয়ে ফেলেছে। তিনি বলেন, ‘প্রেসিডেন্ট খুবই পবিত্র পদ।’

বুধবার (১৮ ডিসেম্বর) সংখ্যাগরিষ্ঠের ভোটে তৃতীয় মার্কিন প্রেসিডেন্ট হিসেবে প্রতিনিধি পরিষদে অভিশংসিত হন ডোনাল্ড ট্রাম্প। সংখ্যাগরিষ্ঠের ভোটে এ অভিশংসন প্রস্তাব পাস হলেও চূড়ান্ত অভিশংসনের জন্য দেশটির উচ্চকক্ষ সিনেটে প্রস্তাব উঠবে। সেখানে দুই তৃতীয়াংশ ভোটে অভিশংসিত হলে প্রেসিডেন্ট পদ ছাড়তে হবে ট্রাম্পকে।

সম্প্রতি ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে ট্রাম্পের ফাঁস হওয়া ফোনালাপে দেখা যায়, সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও তার ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে তদন্তের জন্য ইউক্রেনের প্রেসিডেন্টকে রীতিমতো চাপ দিচ্ছেন ট্রাম্প। ওই ফোনালাপের ভিত্তিতে গোয়েন্দা সংস্থার একজন সদস্য আনুষ্ঠানিক অভিযোগ করার পর ট্রাম্পের অভিশংসনের দাবি সামনে আসে। তাকে ক্ষমতা থেকে সরাতে তদন্ত শুরু করে ডেমোক্র্যাট নিয়ন্ত্রিত প্রতিনিধি পরিষদ।

সূত্র: নিউইয়র্ক টাইমস।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৯,৯৯৪,৭০৯
সুস্থ
১২,৮৭৪,১৪২
মৃত্যু
৭৩৩,১০২

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১