রবিবার, ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
২৭শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
৯ই সফর, ১৪৪২ হিজরি
ads

আবারও জরিমানা শাকিবের

দেশটুডে২৪ নিউজ: ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান। কিছুদিন আগে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) তার বিরুদ্ধে ১০ লাখ টাকা জরিমানা করেছিল। রাজধানীর নিকেতনে নকশা না মেনে ভবন নির্মাণ করায় শাকিব খানকে এই জরিমানা করা হয়। গতকাল শাকিব খানের বাসার সামনে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

রাজধানীর নিকেতনের ই ব্লকে ১০ তলা ভবন নির্মাণ করছেন শাকিব খান। নির্মাণাধীন ভবনের সামনে রাস্তাজুড়ে ইট, বালু, পাথর দেখতে পায় ভ্রাম্যমাণ আদালত। আইন বিরুদ্ধ হওয়ায় ডিএনসিসি গাড়ি দিয়ে সেগুলো গুঁড়িয়ে দেয়। এসময় নির্মাণাধীন ১০ তলা ভবন ঘিরে রাখা টিনের বেড়াও ভেঙে যায়। অভিযান চলাকালীন শাকিব খান ঘটনাস্থলে ছিলেন না।

ভবনটির কেয়ারটেকার মনির হোসেন বলেন, ‘সিটি কর্পোরেশন যদি আমাদের সুযোগ দিত, তাহলে আমরা ইট-বালু ভবনের ভেতরে নিয়ে নিতাম। কিন্তু তারা আমাদের সেগুলো সরানোর কোনো সুযোগ দেয়নি।’

ভ্রাম্যমাণ আদালত চলাকালে সড়ক ও ফুটপাতে নির্মাণসামগ্রী রাখা এবং এর ফলে বায়ু দূষণের অভিযোগে স্থানীয় সরকার আইন (সিটি কর্পোরেশন), ২০০৯ অনুযায়ী ডিএনসিসি ১ জন ঠিকাদারসহ ৪ জনের প্রত্যেককে ২০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা জরিমানা করে।

বায়ু দুষণকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে রাজধানীর নিকেতনে অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। গতকাল ২৪ ডিসেম্বর নিকেতন এলাকার ২ নম্বর গেট সংলগ্ন ৮ নম্বর রোড থেকে এই অভিযান শুরু করা হয়। এলাকায় নির্মাণাধীন ভবনের সামনে রাখা ইট, বালু, পাথরসহ বিভিন্ন নির্মাণসামগ্রীর কারণে পরিবেশ, বায়ুদূষণ হচ্ছে- এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চলে।

অভিযান পরিচালনা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রট মীর নাহীদ হাসান। ভ্রাম্যমাণ আদালত চলাকালে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার সাইদ আহমেদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডোর মঞ্জুর হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৩,১৬৯,৩৯৩
সুস্থ
২৪,৫০৪,২৩৩
মৃত্যু
১,০০০,১৭৫

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১