বুধবার, ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
৫ই আগস্ট, ২০২০ ইং
১৪ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

আজ বঙ্গবন্ধু বিপিএল শুরু

দেশটুডে২৪ ‍নিউজ: আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। সেই বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আজ বুধবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বিশেষ আসর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষ্যে এবারের আসর তাকে উৎসর্গ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুপুর দেড়টায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের উদ্বোধনী ম্যাচ দিয়ে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় এ আসর শুরু হবে। এ ভেন্যুতেই সন্ধ্যা সাড়ে ৬টায় কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স খেলবে দিনের দ্বিতীয় ম্যাচ।

গেল রোববার বিশেষ ‘বঙ্গবন্ধু বিপিএল’-এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে জমকালো কনসার্টের আয়োজন করা হয়। সেখানে পারফর্ম করেছেন বলিউড তারকা সালমান খান ও ক্যাটরিনা কাইফ।

নতুন আঙ্গিকে আয়োজিত এই আসরে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক  টুর্নামেন্ট থেকে সরে এসেছে বিসিবি। এর বদলে এবারের বিপিএল আয়োজনের সার্বিক ব্যাবস্থাপনার দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়েছে ক্রিকেট বোর্ড। ১১ ডিসেম্বর শুরু হওয়া এ টুর্নামেন্টের পর্দা নামবে ১৭ জানুয়ারি ফাইনাল দিয়ে। অবশ্য ফাইনালের জন্য ১৮ জানুয়ারি রির্জাভ-ডে রাখা হয়েছে।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৮,৭০৪,৩৭৮
সুস্থ
১১,৯১৭,৮০২
মৃত্যু
৭০৪,৩৬৫

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১