বুধবার, ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
৮ই জুলাই, ২০২০ ইং
১৫ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

আজ পঞ্চগড়ে ৪.৫ ডিগ্রি সেলসিয়াস দেশের সর্বনিম্ন তাপমাত্রা

দেশটুডে২৪ নিউজ: দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে বেশ কয়েকদিন ধরেই দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। দিন দিন তাপমাত্রা আরো  কমে আসছে এ জেলায়। সেইসঙ্গে সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত থাকছে শীতের তীব্রতা।

গত শনিবার (২৮ ডিসেম্বর) উত্তরের এই জনপদে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আজ

রবিবার তা নেমে আসে চারের ঘরে। দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। এটিই এই শীতের সর্বনিম্ন তাপমাত্রা।

তবে আজ রবিবারের সকালটি শুরু হয়েছে বেশ ঝলমলে রোদের আলোতেই। সূর্যের দেখা মিলেছে সকাল ৭টায়। দীর্ঘদিন পর সূর্যের ঝলমলে রোদে স্বস্তি ফিরেছে জনমনে। রোদের আলোয় বসে উষ্ণতা নিচ্ছেন শীতার্ত মানুষ। গত কয়েকদিনে সূর্যের আলো দেখা গেলেও তাতে তেমন উত্তাপ ছিল না। বিকেল গড়াতেই সূর্যের আলো মিলিয়ে যায়। সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত অসম্ভব ঠাণ্ডা অনুভূত হয়। এ সময় উত্তর থেকে বয়ে আসে ঠাণ্ডা বাতাস। এই সময় তাপমাত্রা শূন্যের দিকে নেমে আসে। শীতে পঞ্চগড়ে নিম্ন আয় ও শ্রমজীবী মানুষের একটি বিরাট অংশ দুর্ভোগে পড়েছে। সকালে অনেকেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

এদিকে, হাসপাতালগুলোতে শীতজনিত রোগীর সংখ্যাও বাড়ছে। বেশিরভাগ রোগী শিশু ও বৃদ্ধ। প্রতিদিন শতাধিক রোগী বহির্বিভাগ থেকে চিকিৎসা নিচ্ছেন। গুরুতর অসুস্থরাই কেবল হাসপাতালে ভর্তি হচ্ছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রায় ৪০ হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

২০১৮ সালের ৮ জানুয়ারি দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৬৫,৬১৮
সুস্থ
৭৬,১৪৯
মৃত্যু
২,০৯৬

বিশ্বে

আক্রান্ত
১১,৯২৫,৬৩৬
সুস্থ
৬,৮৩৭,১৭৪
মৃত্যু
৫৪৫,৩৫২

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১