শুক্রবার, ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং
২৯শে মুহাররম, ১৪৪২ হিজরী
ads

আজ থেকে বাল্যবিবাহ মুক্ত উপজেলা হবে টঙ্গীবাড়ী

মোঃ‌লিটন মাহমুদ মুন্সীগন্জ প্রতি‌নি‌ধি: মুন্সীগন্জে অন্যতম উপজেলা টঙ্গীবাড়ী। ঐতিহ্য, কৃতিমানদের জন্মস্থান , মহান মুক্তিযুদ্ধের ২য় স্বাধীন থানা তথা নানা কারনেই গুরুত্বপূর্ন উপজেলা টঙ্গীবাড়ী আজ থেকে বাল্যবিবাহ মুক্ত হচ্ছে। আজ মঙ্গলবার উপজেলা প্রশাসনের বর্নাঢ্য আয়োজনে ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত উপজেলাটিকে বাল্যবিবাহ মুক্ত ঘোষনা করা হয় ।

এতে করে মাতৃ মৃত্যু, শিশু মৃত্যু, নারী ও শিশু নির্যাতনের অন্যতম অভিশাপ বাল্যবিবাহ থেকে মুক্ত হচ্ছে পুরো টঙ্গীবাড়ী । মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে এ উপলক্ষ্যে প্রথমে র‌্যালি ও পরে আলোচনা সভা ও শপথপাঠ অনুষ্ঠিত হবে।এতে অংশ নিবে উপজেলা প্রশাসনের কর্মকতা, জনপ্রতিনিধি, বিশিষ্টজন, সাংবাদিক সহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ ও বিভিন্ন শ্রেনী পেশার জনগন। উপজেলা নির্বাহী অফিসার মোছাম্মৎ হাছিনা আক্তার সাংবা‌দিক‌রের বলেন, র্দীঘদিন যাবত উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত করার জন্য উপজেলা প্রশাসন কাজ করছে।

এর ধারাবাহিকতায় ইতিমধ্যেই উপজেলার বিভিন্ন ইউনিয়নকে বাল্যবিবাহ মুক্ত করা হয়েছে। সর্বশেষ গত ২৮ডিসেম্বর হাসাইল-বানারী ইউনিয়নকে বাল্যবিবাহ মুক্ত ঘোষনা করা হয়েছে। ৩১ডিসেম্বর মঙ্গলবার থেকে পুরো টঙ্গীবাড়ীকে বাল্যবিবাহ মুক্ত ঘোষনা করা হবে।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩০,৩৭৩,৭৬১
সুস্থ
২২,০৫৮,০৭৯
মৃত্যু
৯৫০,৯৬৫

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১