মঙ্গলবার, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
২রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
ads

৮ নভেম্বর থেকে ১০টি প্রেক্ষাগৃহে ‘কণ্ঠ’

এ বছর পশ্চিমবঙ্গে মুক্তি পাওয়া অন্যতম ব্যবসাসফল ও প্রশংসিত ছবি ‘কণ্ঠ’। এবার সেটি সাফটা চুক্তির আওতায় বাংলাদেশে মুক্তি পাচ্ছে। জানা গেছে, ৮ নভেম্বর ইমপ্রেস টেলিফিল্মের তত্ত্বাবধানে দেশের ১০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত ছবিটি। যাতে রমিলা চৌধুরী চরিত্রে অভিনয় করে ভারতের দর্শক সমালোচকদের প্রশংসাস্নাত হয়েছেন ঢাকাই অভিনেত্রী জয়া আহসান।
কলকাতা সূত্র দাবি করছে, ‘কণ্ঠ’ মুক্তির মাত্র ১১ দিনের মাথায় পশ্চিমবঙ্গে আয় করেছে ২ কোটি রুপি। শুধু পশ্চিমবঙ্গেই নয়, মুক্তি পেয়েছে দিল্লি, মুম্বাই, পুনে, আহমেদাবাদ, বেঙ্গালুরু, হায়দরাবাদেও। পাশাপাশি লন্ডনসহ মার্কিন যুক্তরাষ্ট্রের ১৬টি শহরে মুক্তি পেয়ে সাফল্য পেয়েছে ছবিটি। উইন্ডোজ প্রযোজিত এ ছবিটি এখন

মালয়ালাম ভাষাতে নির্মিত হচ্ছে ‘মেরি আওয়াজ সুনো’ নামে। এ ছবিতে মূল চরিত্রে অভিনয় করবেন সে দেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জয়সুরিয়া।
‘কণ্ঠ’র অন্যতম পরিচালক ও অভিনেতা শিবপ্রসাদ মুখোপাধ্যায় বলেন, ‘‘শুধু ব্যবসায়িক সাফল্য নয়, ‘কণ্ঠ’ ছিল আমাদের জন্য একটি অভিযান। বিখ্যাত টাটা মেমোরিয়াল হাসপাতাল আমাদের সঙ্গে একাত্ম হয়ে জানিয়েছে, প্রত্যেক পরিবার ও চিকিৎসককে বাধ্যতামূলক ‘কণ্ঠ’ দেখা উচিত।’’ কলকাতা থেকে শিবপ্রসাদ আরও বলেন, ‘‘কোনও রোগই যে শেষ কথা হতে পারে না, জীবনীশক্তি বাঁচিয়ে রাখলে যে সবকিছুর অস্তিত্ব টিকিয়ে রাখা যায়, সে গল্পটিই বলার চেষ্টা করা হয়েছে এ ছবিতে। আমার বাবা বরিশালের মানুষ। তাই খুব ভালো লাগছে, বাংলাদেশের মানুষের কাছে ‘কণ্ঠ’ পৌঁছে যাচ্ছে।
কারণ, বাংলাদেশের মেয়ে জয়া আহসান এ ছবিতে কতটা ভালো অভিনয় করেছেন, তা না দেখলে কেউ বিশ্বাস করতে পারবেন না। জয়া আহসানকে নিয়ে বাংলাদেশের মতো আমরাও ভীষণ গর্বিত, আমি গর্বিত। কারণ, আমার পরিচালনায় জয়া অভিনয় করেছেন, আমি জয়ার সঙ্গে পর্দা ভাগ করেছি। ‘কণ্ঠ’ মুক্তি উপলক্ষে আমার মা, স্ত্রী, শ্বশুর-শাশুড়ি, দিদি, নন্দিতা রায়, তার দিদি, প্রযোজনা সংস্থা উইন্ডোজের পুরো পরিবার বাংলাদেশে আসছি। আমি নিশ্চিত, বাংলাদেশে আমাদের যারা শুভাকাঙ্ক্ষী-অনুসারী আছেন, তারা এ ছবিটি দেখে তাদের সুচিন্তিত মতামত জানাবেন।
এদিকে জয়া আহসান বলেন, ‘‘দীর্ঘদিনের প্রতীক্ষার পর ‘কণ্ঠ’ মুক্তি পাচ্ছে আমার দেশে। এ ছবিতে বাংলাদেশেরই একজন হিসেবে আমি অভিনয় করেছি। যারা ভালো ছবি দেখতে চান, বিশেষ করে যারা আরজে কিংবা শিল্প-সংস্কৃতি নিয়ে কাজ করেন এবং বিশেষ করে যারা জীবনের কাছে নতুন অর্থ খুঁজছেন, বেঁচে থাকার নতুন অবলম্বন খুঁজছেন, তারা প্লিজ ‘কণ্ঠ’ দেখতে আসবেন।
Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪০,৬৬৪,৫২৯
সুস্থ
৩০,৩৬৫,৭৫০
মৃত্যু
১,১২৩,২১৭

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০