মঙ্গলবার, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
৪ঠা আগস্ট, ২০২০ ইং
১৩ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

হোমনায় ৫ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ

মো.নাছির উদ্দিন -হোমনা-কুমিল্লা-প্রতিনিধি:
কুমিল্লার হোমনায় অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ অভিযান শুরু হয়েছে । আজ মঙ্গলবার উপজেলার নিলখী ইউনিয়নের ভবানিপুর, হোমনা পূর্বপাড়া ও বাগমারা গ্রামের প্রায় ৫ কিলোমিটার লাইন ও ২৫০ টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে বাখরাবাদ গ্যাস সিস্টেম লি. কর্তৃপক্ষ।
উপজেলা নির্বাহী অফিসার ও বিচারিক হাকিম তাপ্তি চাকমা এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। হোমনা-মুরাদনগর সড়কের হোমনা পূর্বপাড়া হতে বাগমারা ও মধ্যকান্দি হতে ভবানিপুর গ্রামে এসব লাইন বিচ্ছিন্ন করণ শুরু করেন। ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী রবিউল হক, মো. হেলাল উদ্দিন সিকদার, আবু জাফর, জসিম উদ্দিন হোমনা থানার এস আই শামীম সরকার সহ র‌্যাব,পুলিশ সদস্য এ সময় উপস্থিত ছিলেন।

জানা গেছে, অনৈতিক অর্থলেনদেনের মাধ্যমে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের তালিকাভুক্ত কয়েকটি ঠিকাদারী প্রতিষ্ঠান অফিসের নাম ব্যবহার করে ভংগারচর, ভবানিপুর, বাগমারা, কাচারীকান্দি, হরিপুর, বাহেরখোলা, মিরাশ নিলখী, শ্রীমদ্দি গ্রামে কয়েক হাজার অবৈধ গ্যাস সংযোগ দিয়েছে।
ডিজিএম হেলাল উদ্দিন সিকদার বলেন, আমরা জানতে পেরেছি একটি সিন্ডিকেট ভুয়া ডিমান্ডনোট ব্যবহার করে অবৈধ সংযোগ দিয়ে ছিল। তাই উপজেলা ইউএনও মহোদয়কে অবহিত করি । আজ ইউএনও মহোদয়ের নেতৃত্বে এ অবৈধ লাইন বিচ্ছিন্ন করা হচ্ছে। এ অভিযান অব্যহত থাকবে
এদিকে বাগমারা গ্রামের মো. জাহাঙ্গীর আলম সাংবাদিকদের জানান, মমতাজ উদ্দিন ঠিকাদারের চাহিদা মত টাকা দিয়ে গ্যাস সংযোগ নিয়েছি। আমাদের গ্যাস বিল বই আছে।
এ দিকে এলাকাবাসির দাবী গ্যাস লাইন অবৈধ হলে ডিমান্ডনোট এবং বিল বই ইস্যু হলো কিভাবে। অফিসের চাহিদাকৃত টাকা ঠিকাদারকে সরবরাহ করা হয়েছে। তারপরও তাদের লাইনগুলো বিচ্ছিন্ন করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসারও বিচারিক হাকিম তাপ্তি চাকমা অভিযানের সত্যতা স্বীকার করে বলেন, আমরা জানতে পেরেছি একটি সিন্ডিকেট ভুয়া ডিমান্ডনোট ব্যবহার করে যে অবৈধ গ্যাস সংযোগ দিয়েছিল এ অবৈধ সংযোগ বিচ্ছন্ন অভিযান শুরু হয়েছে। অভিযান চলবে ।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৮,৪৫৬,৬৮২
সুস্থ
১১,৬৯০,৬৭২
মৃত্যু
৬৯৭,৭০০

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০