শনিবার, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
৮ই আগস্ট, ২০২০ ইং
১৭ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

যুবলীগের নতুন চেয়ারম্যান পরশ ও সম্পাদক নিখিল

কাজী খলিলুর রহমান: গতকালই চূড়ান্ত হয়েছিল যুবলীগ চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মাঈনুল খান নিখিল। কাউন্সিলের নেতৃত্ব নির্বাচনের অধিবেশনে কংগ্রেস প্রস্তুতি কমিটির চেয়ারম্যান চয়ন ইসলাম পরবর্তী চেয়ারম্যান হিসেবে পরশের নাম প্রস্তাব করেন। এ সময় বিদায়ী সাধারণ সম্পাদক হারুনুর রশিদ তা সমর্থন করেন। পরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সর্বসম্মতভাবে পরশের নাম ঘোষণা করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে শেখ মনির বড় ছেলে পরশ এতদিন নিজেকে রাজনীতি থেকে দূরেই সরিয়ে রেখেছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজির সাবেক এ ছাত্র বর্তমানে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের শিক্ষক।

তারা আগামী ৩ বছরের জন্য যুবলীগকে সামনে এগিয়ে যাবেন। ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন নিখিল। তৃণমূল থেকে উঠে আসা এ যুবনেতা বৃহত্তর লালবাগ থানা ছাত্রলীগের সক্রিয় সদস্য হিসেবে রাজনীতিতে জড়ান।পরে মিরপুরে ওয়ার্ড যুবলীগের যুগ্ম আহ্বায়ক থেকে মহানগর ও কেন্দ্রীয় পর্যায়ে নেতৃত্ব দেন। ধার্মিক ও পরোপকারী ব্যক্তি হিসেবে তার ক্লিন ইমেজ রয়েছে।
উল্লেখ্য যে, প্রধানমন্ত্রীর বক্তব্যের মধ্য দিয়ে যুবলীগের সপ্তম কংগ্রেসের আনুষ্ঠানিকতার পর্ব শেষ হয়েছে। দ্বিতীয় অধিবেশন হবে ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউটে। সেখানে সভাপতি এবং সাধারণ সম্পাদকের নাম চূড়ান্তভাবে ঘোষণা করা হয়েছে।
*যুবলীগের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে যে, কোন ভোট হয়নি। শুধুমাত্র সমঝোতার ভিত্তিতে পরশ সভাপতি এবং নিখিল সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন।

কংগ্রেসে গিয়ে গুরুতর অসুস্থ যুবলীগ নেতা ফারুক
*বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এবং ৭ম কংগ্রেসের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির আহ্বায়ক ফারুক হোসেন গুরুতর অসূস্থ্য হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি আছেন। কংগ্রেসে উপস্থিত থাকা অবস্থায় হঠাৎ করে বুকে ব্যাথা উঠলে তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে তাকে। যুবলীগের কংগ্রেস: মঞ্চে নেই সাবেক চেয়ারম্যানরা*
*বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেসের মঞ্চে সাবেক নেতৃবৃন্দকে রাখা হয়নি। সাবেক চেয়ারম্যান আমির হোসেন আমু, শেখ ফজলুল করিম সেলিম, জাহাঙ্গীর কবির নানক- এদের কেউই মঞ্চে আসেননি। প্রধান অতিথি আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মঞ্চে আছেন শুধু বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক, সদস্যসচিব এবং সম্মেলন প্রস্তুতি কমিটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

উল্লেখ্য যে, ক্যাসিনো বাণিজ্য, টেন্ডার বাণিজ্যসহ নানা অভিযোগের মধ্যেই বাংলাদেশ আআওয়ামী যুবলীগের এই কংগ্রেস অনুষ্ঠিত হয়েছে। এই কংগ্রেসের আগেই ওমর ফারুক চৌধুরীকে চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এই বিতর্কে শুধু সাবেক চেয়ারম্যান না, অতীতের নেতৃবৃন্দের বিরুদ্ধেও নানা অভিযোগ উঠেছে। এই প্রেক্ষাপটে যুবলীগকে নিষ্কলুষ করতে এবং বিতর্কমুক্ত কংগ্রেস করতেই অতীতের কোনো কেন্দ্রীয় নেতাকে মঞ্চে ডাকা হয়নি বলেই যুবলীগ সূত্রে জানা গেছে।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৯,৫৪২,৬২৬
সুস্থ
১২,৫৪৪,৬৩৮
মৃত্যু
৭২৪,০৭৫

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০