শনিবার, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
৮ই আগস্ট, ২০২০ ইং
১৭ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

পেঁয়াজের পর এবার বাড়ছে সবজির দাম

কাজী খলিলুর রহমান: পেঁয়াজের পর এবার বাড়তে পারে সবজির দাম। বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দেওয়ায় সবজির বাজারে এর প্রভাব পড়তে পারে।

রাজধানীর সবজি বা মাছের বাজারের পণ্য সরবরাহে এখনো তেমন কোনো প্রভাব না পড়লেও আগামীকাল (২১ নভেম্বর) পণ্যের মূল্য কিছুটা বাড়তে পারে বলে জানিয়েছেন বিভিন্ন ব্যাবসায়ী।

বুধবার (২০ নভেম্বর) সকালে রাজধানীর কারওয়ান বাজার ঘুরে দেখা গেছে, প্রতিদিনের মতো এদিনও সবজি, মাছ, ফলের সরবরাহ ছিল স্বাভাবিক।

ব্যাবসায়ীরা বলছেন, পরিবহন শ্রমিকদের ধর্মঘটের কারণে রাজধানীর বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ কমে যাবার একটা সম্ভাবনা আছে। তবে ধর্মঘট বুধবার সকাল থেকে শুরু হওয়ায় মঙ্গলবার (১৯ নভেম্বর) রাতে পণ্য এসেছে নিত্যদিনের মতোই।

এছাড়া বাজারও এখনো স্থিতিশীল। নতুন করে কোনো পণ্যের দাম বাড়েনি।

এক ব্যবসায়ী বলেন, ধর্মঘটের কারণে বুধবার রাতে বিভিন্ন জেলা থেকে ট্রাক না আসলে কমে যাবে পণ্যের সরবরাহ। এতে সবজির দাম বাড়ার সম্ভাবনা রয়েছে।

বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রতিকেজি শিম বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়, গাজর ৫০ থেকে ৬০ টাকা, পটোল ৩০ থেকে ৩৫ টাকা, ঝিঙা-ধুন্দল ৩৫ থেকে ৪০ টাকা, করলা ৪০ থেকে ৫০ টাকা, কাকরোল ৪০ থেকে ৪৫ টাকা, বেগুন ৩০ থেকে ৪৫ টাকা, ঢ্যাঁড়স ২৫ থেকে ৩৫ টাকা, পেঁপে ১৫ থেকে ২০ টাকা, শসা (প্রকারভেদে) ৩০ থেকে ৪০ টাকা, কচুর ছড়া ৪০ থেকে ৫০ টাকা, কচুর লতি ৪০ থেকে ৫০ টাকা, কাঁচামরিচ প্রতিকেজি ৫০ থেকে ৬০ টাকাতে বিক্রি হচ্ছে।

আকারভেদে প্রতিটি বাঁধাকপি ২০ থেকে ২৫ টাকা, ফুলকপি ১৫ থেকে ৪০ টাকা, লাউ ৩০ থেকে ৪০ টাকা, জালিকুমড়া ২০ থেকে ৩০ টাকা, মিষ্টিকুমড়া ৩০ থেকে ৬০ টাকায় বিক্রি করতে দেখা গেছে।

সবজির সঙ্গে কমেছে শাকের দামও। বাজারে প্রতি আঁটি লালশাক ৮ থেকে ১০ টাকা, মুলাশাক ৮ থেকে ১২ টাকা, পালংশাক ১৫ থেকে ২০ টাকা, লাউশাক ২৫ থেকে ৩০ টাকা, কচুশাক প্রতি আঁটি ৫ থেকে ৭ টাকায় বিক্রি হচ্ছে।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৯,৬৮২,৯৪৩
সুস্থ
১২,৬৩২,৩২৬
মৃত্যু
৭২৬,৭২২

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০