শনিবার, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
৮ই আগস্ট, ২০২০ ইং
১৭ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

সেরা করদাতার তালিকায় এক ঝাঁক তারকা খেলোয়াড়

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) এবারের সেরা করদাতা হয়েছেন চলচ্চিত্রাভিনেত্রী ববিতা. গায়িকা মমতাজ, ক্রিকেটার মাশরাফি, সাকিব, তামিমসহ অনেকে। তারা পাবেন সেরা করদাতা কার্ড।

বুধবার এনবিআরের প্রকাশিত এবারের সেরা করদাতা তালিকায় নাম উঠেছে ৭৬ ব্যক্তি ও ৬৭ প্রতিষ্ঠানের। আগামী ১৪ নভেম্বর রাজধানীতে এক অনুষ্ঠানের মাধ্যমে সেরা করদাতা ও প্রতিষ্ঠানের শীর্ষ নির্বাহীদের হাতে কর কার্ড তুলে দেওয়া হবে।

সেরা করদাতা তালিকায় খেলোয়াড়দের মধ্যে আছেন বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান, ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল।

চলচ্চিত্র জগতের সাড়া জাগানো বেশ কয়েকজন তারকাও আছেন তালিকায়।  অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে ফরিদা আক্তার ববিতা, শাকিব খান, আনিসুল ইসলাম হিরু  রয়েছেন। গায়ক তাহসান রহমান খান ও গায়িকা মমতাজও আছেন এই তালিকায়।

কর কার্ড পাওয়া ব্যক্তিরা বিভিন্ন রাষ্ট্রীয় সুবিধা পেয়ে থাকেন। যেমন বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহার, তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিংয়ে অগ্রাধিকার, কর কার্ডধারী নিজে ও তার স্ত্রী বা স্বামী, নির্ভরশীল সন্তানের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা প্রাপ্তিতে অগ্রাধিকার, আকাশ, রেল ও জলপথে সরকারি যানবাহনে টিকিট প্রাপ্তিতে অগ্রাধিকার এবং জাতীয় অনুষ্ঠানে এবং সিটি করপোরেশন ও পৌরসভাসহ স্থানীয় সরকার কর্তৃক আয়োজিত সংবর্ধনায় আমন্ত্রণ। এই কর কার্ডের মেয়াদ হবে এক বছর।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৯,৬৮২,৯৪৩
সুস্থ
১২,৬৩২,৩২৬
মৃত্যু
৭২৬,৭২২

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০