মঙ্গলবার, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
২রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
ads

সিসা-মদ জব্দ গুলশানে আজিজ মোহাম্মদ ভাই’র বাসায় অভিযানে

আলোচিত-সমালোচিত চলচ্চিত্র প্রযোজক আজিজ মোহাম্মদ ভাই’র বাসায় অভিযান চালিয়েছে র‌্যাব। রোববার বিকেলে রাজধানীর গুলশানে তার বাসায় এ অভিযান চালানো হয়।

অভিযানে আজিজ মোহাম্মদ ভাই’র গুলশান-২-এর ৫৭ নম্বর রোডের ১১/এ বাসা থেকে সিসা ও বিদেশি মদ জব্দ করা হয়েছে বলে গণমাধ্যমকে জানান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক খুরশিদ আলম।

বিস্তারিত আসছে…

উল্লেখ্য, আজিজ মোহাম্মদ ভাই একজন বাংলাদেশী ব্যবসায়ী।  তিনি হত্যা ও মাদক পাচারসহ বেশ কয়েকটি গুরুতর অপরাধে জড়িত ছিলেন বলে অভিযোগ রয়েছে। ৫০টির মত চলচ্চিত্র প্রযোজনা করেছেন তিনি। ১৯৪৭ এ দেশভাগের পর তাদের পরিবার ভারতের গুজরাট থেকে বাংলাদেশে আসে। তাদের পরিবার মূলত পারস্য বংশোদ্ভুত। তারা ‘বাহাইয়ান’ সম্প্রদায়ের লোক। ‘বাহাইয়ান’ কে সংক্ষেপে ‘বাহাই’ বলা হয়। উপমহাদেশের উচ্চারণে এই ‘বাহাই’ পরবর্তীতে ‘ভাই’ হয়ে যায়।

১৯৯৭ সালে জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহকে  হত্যা করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। যদিও হত্যাকাণ্ডের সময় থাইল্যান্ডে ছিলেন আজিজ। কিন্তু সেটাকে আত্নহত্যা বলেই প্রচার করা হয়। যদিও সালমান শাহ এর পরিবার ও তার ভক্তদের ধারণা এটা হত্যাকান্ড। বর্তমানে আজিজ মোহাম্মদ ভাই সপরিবারে থাইল্যান্ডে থাকেন। সেখান থেকেই ব্যবসা পরিচালনা করেন। তার স্ত্রী নওরিন মোহাম্মদ ভাই দেশে এসে ব্যবসা দেখেন। তার আছে ৩ ছেলে ও ২ মেয়ে।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪০,৬৭৮,৯৪৬
সুস্থ
৩০,৩৭১,২০৮
মৃত্যু
১,১২৩,৪৫১

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১