মঙ্গলবার, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
৪ঠা আগস্ট, ২০২০ ইং
১৩ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

বিশ্ববিদ্যালয়ে আউটসোর্সিংয়ে তৃতীয় ও চতুর্থ শ্রেণি পদে নিয়োগ নয়

বিশ্ববিদ্যালয় বা অন্যান্য প্রতিষ্ঠানে তৃতীয় ও চতুর্থ শ্রেণি পদে আউটসোর্সিংয়ের মাধ্যমে কর্মচারী নিয়োগ দেয়া যাবে না। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি পরিপত্র রোববার (২৭ অক্টোবর) জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ।

তৃতীয় ও চতুর্থ শ্রেণির পদে সরকারি কর্মচারী নিয়োগে সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় বা অন্যান্য প্রতিষ্ঠানের মাধ্যমে বাছাই কার্যক্রম পরিচালনা করা যাবে না মর্মে অর্থ বিভাগের উপসচিব মোহাম্মদ সাইদুল ইসলাম স্বাক্ষরিত এ পরিপত্রে উল্লেখ করা হয়।

পরিপত্রে বলা হয়, সরকার সিদ্ধান্ত গ্রহণ করেছে যে, বিভিন্ন মন্ত্রণালয় বা বিভাগ এবং অধিদফতর বা সংস্থায় বেতন গ্রেড ১৩ থেকে ২০ (পূর্বের তৃতীয় ও চতুর্থ শ্রেণি) পর্যন্ত পদে সরকারি কর্মচারী নিয়োগের জন্য পাবলিক বা বেসরকারি বিশ্ববিদ্যালয় বা অন্যান্য প্রতিষ্ঠানের মাধ্যমে বাছাই কার্যক্রম পরিচালনা করা যাবে না।

মন্ত্রণালয় বা বিভাগ বা অধীনস্থ দফতর সংস্থায় আউটসোর্সিংয়ের মাধ্যমে সরকারি কর্মচারী নিয়োগ কার্যক্রম পরিচালনার জন্য কোনো বরাদ্দ রাখা বা প্রস্তাব করা যাবে না বলেও পরিপত্রে উল্লেখ করা হয়। এ পরিপত্র অবিলম্বে কার্যকর হবে বলে উল্লেখ করা হয়েছে।সূত্রঃ জাগো নিউজ।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৮,৪৬৩,২১৫
সুস্থ
১১,৬৯১,৪৫৭
মৃত্যু
৬৯৭,৭৩০

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১