বুধবার, ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
১২ই আগস্ট, ২০২০ ইং
২১শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

আন্দোলন স্থগিতের ঘোষনা নন সমাবেশরত এমপিও শিক্ষকদের

পানি খাইয়ে আন্দোলনরত নন এমপিও শিক্ষকদের অনশন ভাঙালেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার রাতে শিক্ষকরা শিক্ষামন্ত্রীর বাসভবনে সাক্ষাত করতে গেলে শিক্ষকদের পানি খাইয়ে অনশন ভাঙান। এ সময় শিক্ষকরা তাদের আন্দোলন স্থগিত করার ঘোষণা দেন।

আজ রাতে দীপু মনির ফুলার রোডের বাসভবনে আন্দোলনরত শিক্ষকদের একটি প্রতিনিধি দল শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর এমন ঘোষণা দেন।

নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহামুন্নবী ডলার গণমাধ্যমকে বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে আমরা আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। মন্ত্রী আমাদের পানি খাইয়ে অনশন ভাঙান।

শিক্ষামন্ত্রী বলেন, শিগগিরই আন্দোলনরত শিক্ষকদের সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাতের ব্যবস্থা করা হবে। এমপিও নীতিমালা সংশোধনে শিক্ষক ও স্থানীয় প্রতিনিধিসহ শিক্ষা কর্মকর্তাদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হবে। নীতিমালার মধ্যে যেসব অসংঙ্গতি রয়েছে তা সংশোধন করতে এ কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন।

যেহেতু ৩ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য চূড়ান্ত করা হয়েছে সেটি আর পরিবর্তন করার সুযোগ নেই। প্রতিবছর যোগ্য প্রতিষ্ঠানগুলোকে পর্যায়ক্রমে এর আওতায় আনা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন মন্ত্রী।

সভাপতি বলেন, শিক্ষামন্ত্রীর আশ্বাসে আমরা সন্তুষ্ট হয়ে আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নিয়েছি। আমাদের যেসব ভাইরা এমপিওভুক্তি হচ্ছেন তারা যেন বঞ্চিত না হন সেটি বিবেচনা করে আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আন্দোলনরত শিক্ষকদের মাঝে ফিরে গিয়ে আন্দোলন স্থগিত ঘোষণা দেয়া হবে। আগামীকাল তারা বাড়ি ফিরে যাবেন বলেও জানান সংগঠনের সভাপতি।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
২০,৫৪২,৬৬৬
সুস্থ
১৩,৪৬০,৬৩৫
মৃত্যু
৭৪৬,৩৩৫

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১